ক্যারাটের উৎপত্তি

ক্যারাটে হাজার বছরের সাধনা, অনুশীলন এবং কঠোর পরিশ্রমের পর বর্তমান রূপে এসেছে..আগেকার লোকেরা তাদের জীবন বাঁচানোর জন্য এটি অনুশীলন করত এবং আজ এটি অন্যতম জনপ্রিয় খেলা..আজ আমরা হাজার হাজার বছরের ফলাফল উপভোগ করছি এবং এখনও ক্রমাগত উন্নত হচ্ছে.. ঐতিহাসিক দৃষ্টিকোণ থেকে কারাতে এর উৎপত্তি বিভ্রান্তিকর এবং কোন সঠিক রেকর্ড পাওয়া যায় না। এর উৎপত্তি নিয়ে কিছু মতভেদ রয়েছে-

1. বোধিধর্ম (এক বৌদ্ধ সন্ন্যাসী), রাজা সুগন্ধাইনের তৃতীয় সন্তান এবং একজন যোদ্ধা, 520 খ্রিস্টাব্দের দিকে ওকিনাওয়া দ্বীপের শাওলিন মঠে এসেছিলেন বলে মনে করা হয়। কথিত আছে যে সোংশাই পর্বতের পাদদেশে অবস্থিত বিখ্যাত বোধিধর্ম গুহায় 9 বছর ধ্যান করার পর, তিনি তার ছাত্রদের শারীরিক প্রশিক্ষণের পদ্ধতি শিখিয়েছিলেন যা ছিল ভারতীয় মার্শাল আর্ট কালারিপায়াত্তু, ধৈর্য ও শারীরিক শক্তি তৈরি করার জন্য যা কঠোর নিয়মানুবর্তিতা চালানোর জন্য পুনরায় প্রয়োজন ছিল। তাদের ধর্মের কিংবদন্তি অনুসারে বোধিধর্ম ভারতের কাঞ্চিপুরম শহরে জন্মগ্রহণ করেছিলেন যা এখনকার মাদ্রাজের কাছে অবস্থিত।

2. ক্যারাটে ওকিনাওয়া দ্বীপে সেখানকার স্থানীয় আদিবাসী যুদ্ধবিদ্যা 'তে' এবং চীনা সামরিক বিদ্যা "কেম্পো"র সাথে মিলিত হয়ে ক্যারাটের জন্ম দেয়।

Popular posts from this blog

General knowledge of Karate and Our Style

ORIGIN OF KARATE

মার্শাল আর্টের ভাগ